ঢাকা, বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

পদ্মা নদীর ভাঙ্গন পরিদর্শন করেন এমপি ফিরোজ কবির

 নিউজ রুমঃ Bijoy Bangla BD 24. COM

 প্রকাশিত: জুন ২৩, ২০২০, ৬:১৪

৩৮৮ বার পঠিত

এম মনিরুজ্জামান, পাবনা:
পাবনার সুজানগর উপজেলার সাতবাড়ীয়া হতে নাজিরগঞ্জ পর্যন্ত পদ্মা নদী ভাঙ্গনের বিভিন্ন স্থান পরিদর্শন করেন, পাবনা-২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবির ।
সোমবার (২২ জুন ২০২০ ইং) পদ্মা নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন । এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পাবনা জেলা তত্তাবধায়ক প্রকৌশলী তারিক আব্দুল্লাহ আল-হায়াজ,বেড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল হামিদ ।

সাতবাড়িয়ার কাঞ্চনপার্ক থেকে শ্যামনগর,ভাটপাড়া,গুপিনপুর,মাজপাড়া,রাইপুর,মালিফা,মালফিয়া ও নাজিরগঞ্জ পর্যন্ত পদ্মা নদীতে ভাঙ্গন কবলিত এলাকা গুলো পরিদর্শন করেন ।

পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির বলেন,নদী ভাঙ্গনের কবলে যাতে বাড়ি-ঘর, স্কুল-কলেজ ,মসজিদ – মাদ্রাসা,হাট – বাজার সহ বিভিন্ন স্থাপনা যাতে ভেঙ্গে না যায়, ভাঙ্গনের আগেই যাতে ব্যবস্থা গ্রহণ করা যায় সে জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হয়েছে । তারা ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছে আশা করি অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন ।

এদিকে পদ্মা নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পাবনা জেলা তত্তাবধায়ক প্রকৌশলী তারিক আব্দুল্লাহ আল-হায়াজ বলেন, নদী ভাঙ্গন এলাকায় জুনের শেষে পানি বিপদসীমা অতিক্রম করতে পারে, তাই আমরা জিয়ো ব্যাগ ব্যবহার করে জুনের শেষে অথবা জুলাই মাসের প্রথম সপ্তাতে ভাঙ্গন রোধে সাময়িক ব্যবস্থা গ্রহণ করব এবং স্থায়ীভাবে ভাঙ্গন রোধ করার জন্য প্রকল্পটি ও প্রক্রিয়াধীন রয়েছে।

এ দিকে সুজানগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন ও আওয়ামী লীগ নেতা ফজলে এলাহী মারুফ সহ নদী ভাঙ্গন এলাকার সাতবাড়িয়া হলদার পাড়ার ট্রলাই কুমার হলদার বলেন, দ্রুত ব্যবস্থা না নিলে অনেক ক্ষতিগ্রস্ত হবে নদী পাড়ের মানুষ, নদী ভাঙ্গন কবলিত এলাকার বিভিন্ন পেশার মানুষ নদী ভাঙ্গন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী জানান এবং দ্রুত বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন ।

সর্বশেষ
জন দূর্ভোগ বিভাগের সর্বশেষ
সর্বাধিক পঠিত


Copyright ©  BijoyBanglaBD24.com                                 Developed by VIP TECHNOLOGY